ব্রা কিংবা অন্তর্বাস মেয়েদের অতি প্রয়োজনীয় একটা বিষয়। কিন্ত আমাদের দেশের অধিকাংশ মেয়েরাই জানেনা, তাদের বডি শেপ অনুযায়ী কোন ধরণের ব্রা তাদের জন্য সবচেয়ে উপযোগী।

কোন ব্রা-টি আপনার জন্য জানেন কি?

বিগিনারস ব্রাঃ
বিগিনারস ব্রা টিনেজারদের জন্য সবচেয়ে উপযোগী। এটি সাধারণত নন ওয়ারড ও নন প্যাডেড হয়ে থাকে এবং এতে কোনো হুক থাকে না এবং সহজেই স্ট্রেইচএবল।

সবচেয়ে ভালো মানের, আকর্ষনীয়, পছন্দের ব্রা কিনতে “আমার বুবু” পেইজের সহযোগিতা নিন।

প্যাডেড ব্রাঃ
প্যাডেড ব্রা সহজেই ব্রেস্ট কাভার করে থাকে এবং ফুল ব্রেস্ট সাপোর্ট দেয়। তাই এটি Adult women দের জন্য Perfect.এটা ওয়্যার মুক্ত হওয়ায় রেগুলার ব্যবেহারের জন্য সবচেয়ে উপযোগী।

নন প্যাডেডঃ
নন প্যাডেড ব্রা সকলের জন্য Suitable. নন প্যাডেড ব্রা সকলের জন্যই বেশ Comportable ্এবং ডাবল লেয়ার থাকায় এটি প্রপারলি ব্রেস্টকে কাভার করে এবং একটি সুন্দর শেপ দেয়।

টি-শার্ট ব্রাঃ
এটাকে আমরা প্যাডেড ব্রা এর অনুরুপ বলতে পারি। এটা Seamless হয়ে থাকে অর্থাৎ বডির সাথে এমনভাবে Attach হয়ে থাকে যে, আপনার টপ বা টি-শার্ট এর উপর থেকে একটুও Visible হয়ে থাকেনা এবং ব্রেস্টকে Fully সাপোর্ট দেয়।

পুশ আপ ব্রাঃ
এটাকে লিফট আপ ব্রাও বলে। পুশ আপ ব্রা ব্রেস্টকে আপ লিফট করে সুন্দর এটা শেপ দেয়। যাদের ব্রেস্ট কিছুটা Small অথবা Saggy তারা পুশ আপ ব্রা ব্যবহার করতে পারেন।

ম্যাটারনিটি ব্রাঃ
এটা সাধারণত Breathable কটন ফেব্রিক দিয়ে বানানো হয় এবং Non Wired হয়ে থাকে। এই ব্রা সহজেই Stretch করা যায়, যার ফরে ব্রেস্টের সাইজ ও শেইপ অনুযায়ী তা সহজেই বডির সাথে মানিয়ে যায়।

স্পোর্টস ব্রাঃ
এটা ওয়ার্ক আউট বা এক্সারসাইজ এর জন্য পারফেক্ট। এর ম্যাটেরিয়াল সাধারণত নাইলন এবং পলিএমাইড এর হয়ে থাকে। স্পোর্টস ব্রা এর মুল উদ্দেশ্যই হলো ফিজিক্যাল মুভমেন্টের সাথে যাতে ব্রেস্টকে প্রোফারলি সাপোর্ট দিতে পারে।

স্ট্রাপলেস ব্রাঃ
এই ব্রা এর কোনো স্ট্রাপ থাকেনা। তাই এটিতে আন্ডারওয়্যার কাপস বা ইনার সিলিকন লাইনিং থাকে যা স্ট্রাপ ছাড়াও ভালোভাবে ব্রেস্টকে সাপোর্ট দেয়।

ব্রালেট
ব্রালেট আনলাইনড, আনপ্যাডেড বা আনওয়ারড হয়ে থাকে। এখানে ফোকাস করা হয় স্ট্রাইল এবং কমপোর্ট এর উপর। যারা স্টাইল এবং কমপোর্ট একই সাথে প্রেফার করেন, তাদের জন্য ব্রালেট সবচেয়ে পারফেক্ট অপশন।

কনভার্টিবল ব্রা
এটিকে মাল্টিওয়ে ব্রাও বলা হয়ে থাকে। যেমন ওয়ান স্ট্রাপ, টু স্ট্রাপ, ক্রস হোল্ডার, ক্রিস ক্রস এবং ইভেন স্ট্রাপলেস ব্রা। ব্যবহারকারী এটিকে তার পছন্দমতো স্ট্রাপে কনভার্ট করতে পারেন।